যশোর মনিরামপুরের নিখোঁজ নাজিম চট্টগ্রামে জঙ্গি আস্তানা থেকে গ্রেফতার !!

যশোর মনিরামপুরের নিখোঁজ নাজিম চট্টগ্রামে জঙ্গি আস্তানা থেকে গ্রেফতার !!

[highlight]

যশোরের মনিরামপুরের নিখোঁজ নাজিম উদ্দিন আল আজাদ ওরফে নকশা নাজিম বৃহস্পতিবার চট্টগ্রামের জঙ্গি আস্তানা থেকে গ্রেফতার করা হয়। অস্ত্রসহ তাকে গ্রেফতারের খবরে এলাকায় তোড়পাড় সৃষ্টি হয়েছে। নাজিম পৌর এলাকার দুর্গাপুর গ্রামের মৃত হাসান গাজীর ছেলে।

চলতি বছরের ১৮ মে নাজিম বাড়ি থেকে বের হয়ে ঢাকার বসুন্ধরায় চলে যায়। সেখানে কিছুদিন অবস্থান করার পর ওই মাসের ২৫ মে ঢাকার মিরপুর থেকে সে নিখোঁজ হয়। এরপর থেকে তার ব্যবহৃত দুটি মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। অনেক খোঁজাখুঁজির পর ২৮ মে তার পরিবারের পক্ষ থেকে রাজধানীর ভাটারা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। ওই সময় পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট প্রশাসনের বিভিন্ন দফতরে আবেদনও করা হয়।

এ নিয়ে ১ জুন নাজিমের স্ত্রীসহ তার পরিবারের সদস্যরা যশোর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তার নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেন। এরপর যশোর পুলিশ সুপার কার্যালয় থেকে যশোর জেলার জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে ১১ জনের ছবি সংবলিত একটি তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত ওই তালিকায় নাজিমের ছবি দ্বিতীয় অবস্থানে স্থান পায়। এছাড়া ১১ জনের ছবি সংবলিত তালিকা পোস্টারিং করে ধরিয়ে দেয়ার জন্য পুরস্কার ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার বিভিন্ন ইলেকট্রনিক এবং পরদিন শুক্রবার প্রিন্ট মিডিয়ায় নাজিমের গ্রেফতারের খবর ছবিসহ প্রকাশ হলে এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়। গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী বৃহস্পতিবার নাজিম ও রউফ নামে দু’জন জঙ্গিকে চট্টগ্রামের কর্নেলহাট থেকে দুটি পিস্তলসহ র‌্যাব গ্রেফতার করে।

স্থানীয় সাংবাদিকরা নাজিমের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত হন নাজিমের স্ত্রী নাজমা খানমের কাছ থেকে। পরে ডিএসবির পরিদর্শক (যশোর) রফিকুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

[/highlight]

ফেসবুকে আমার সাথে যোগাযোগ করতে“এখানে ক্লিক করুন”

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন