পাকিস্তানের কাছে হেরে গেল বাংলাদেশ

পাকিস্তানের কাছে হেরে গেল বাংলাদেশ । আইসিআরসি আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় পেয়েছে পাকিস্তান। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২০ রানে হারিয়েছে তারা।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি জিতে প্রতিযোগিতার শীর্ষ স্থানেই উঠে গেল পাকিস্তান।

বিকেএসপির চার নম্বর মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে বড় স্কোর দাঁড় করাতে পারেননি অপূর্ব-তীর্থরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান এসেছে আমিনউদ্দিনের ব্যাট থেকে। কিন্তু টপ অর্ডারে অন্য খেলোয়াড়দের ব্যর্থতার কারণে রানটা বড় হতে পারেনি বাংলাদেশের। সাত নম্বরে নামা তীর্থ আজও ব্যাট হাতে ঝোড়ো এক ইনিংস (২২) না খেললে বাংলাদেশের সংগ্রহ একশও পার হতো কিনা সন্দেহ। ১৯.৩ ওভার ব্যাট করে বাংলাদেশের ইনিংস শেষ হয় ১১২ রানেই।

জয়ের লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরুতেই বিপাকেই পড়েছিল পাকিস্তান। তীর্থের বলে পাকিস্তানের তারকা ব্যাটসম্যান মাতলুব কোরেশিকে ১৫ রানের মাথায় হারিয়ে বসে তাঁরা। কিন্তু অন্য ওপেনার হাসনাইন পাল্টা আক্রমণ করে মাত্র ৬ ওভারেই পাকিস্তানের স্কোরবোর্ডে ৪৮ রান তুলে দেন। ৩৯ রান করেছেন হাসনাইন। এই অবস্থায় বৃষ্টি নামলে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে পাকিস্তানকে ২০ রানে বিজয়ী ঘোষণা করা হয়।

আন্তর্জাতিক রেডক্রসের সঙ্গে এ টুর্নামেন্ট আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও বিসিবি।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন