আপনার পেট এবং ঊরুর মেদ কমাবে একটি মাত্র পানীয় !!

আয়না নিজেকে দেখে আঁতকে উঠছেন, আরে পেটের ভুঁড়িটা তো বেড়ে গেছে! ব্যস শুরু হয়ে গেল না খেয়ে থাকা। কিন্তু না খেয়ে থেকে কি পেটের ভুড়ি কমানো সম্ভব? মোটেও না। ডায়েটের পাশাপাশি পেটের মেদ কমানোর জন্য ডিটক্স পান করতে পারেন। ডিটক্স আপনার পেটের মেদ কাটাতে সাহায্য করবে। আদার এই ডিটক্স শুধু পেটের নয় এটি ঊরুর মেদও কমাতে সাহায্য করে থাকে।

উপকরণ:

আদার টুকরো
১-১.৫ লিটার পানি

প্রণালী:

১। চুলায় ১-১.৫ লিটার পানি দিন।
২। এরপর এতে আদা টুকরো দিয়ে দিন।
৩। পানি ফুটে আসলে নিম্ন আঁচে ১৫ মিনিট জ্বাল দিন।
৪। ঘন হয়ে এলে এটি ছেঁকে আদা এবং পানি আলাদা করে নিন।
৫। ঠান্ডা হয়ে গেলে পান করুন।

যেভাবে পান করবেন:

আদা পানি প্রতিদিন পান করুন। দিনে কমপক্ষে ১ লিটার পানি পান করুন। প্রতিদিনকার আদা পানি প্রতিদিন তৈরি করে নিন। এটি আপনার ওজন হ্রাস করার সাথে সাথে শরীরে বিষাক্ত পদার্থ দূর করে দিবে।
যেসকল উপকার পাবেন আদাপানি থেকে:

১। কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখে

আদা শরীরের কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ রাখে। ওবেসিটি বা স্থূলতার কারণে যেসকল সমস্যা দেখা দিতে পারে সেগুলো প্রতিরোধ করে থাকে। এটি রক্তচাপ নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করে থাকে।

২। ক্যান্সার প্রতিরোধ করতে

আদা অ্যান্টি অক্সিডেন্টের অন্যতম উৎস। British Journal of Nutrition এর মতে আদার অ্যান্টি ইনফ্লামেটরি এবং অ্যান্টি অক্সিডেন্ট উপাদান ক্যান্সার প্রতিরোধ করতে সাহায্য করে।

৩। অ্যান্টি ইনফ্লামেশন সমৃদ্ধ উপাদান

আদার পানি দেহের ইনফ্লামেশন কমিয়ে দিয়ে জয়েন্টের ব্যথা কমিয়ে দিয়ে থাকে। “Journal of Medicinal Food“ প্রকাশিত আর্টিকেল থেকে জানা যায় আদা অ্যান্টি ইনফ্লামেটরি উপাদান সমৃদ্ধ একটি মশলা যা বাতের ব্যথা উপশম করতে সাহায্য করে থাকে।
প্রতিদিন পান করুন আদা পানি। দেহের মেদ কমানোর পাশাপাশি এটি আপনাকে সুস্থ রাখতে সাহায্য করবে।

ফেসবুকে আমার সাথে যোগাযোগ করতে“এখানে ক্লিক করুন”

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন