তিনটি কঠিন রোগ থেকে মুক্তি লাভের সহজ আমল!!

তিনটি কঠিন রোগ থেকে মুক্তি লাভের সহজ আমল!!

হজরত কাবিসা ইবনুল মুখারিক [রা.] বলেন, আমি একবার হুজুর সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের কাছে গেলে হুজুর আমাকে জিজ্ঞেস করলেন, কাবিসা! কি উদ্দেশ্যে আসলে? আমি বললাম, ইয়া রাসুলুল্লাহ! আমার তো অনেক বয়স হয়ে গেছে, হাড্ডি পাতলা হয়ে গেছে, তাই আপনার কাছে আসলাম যেনো আপনি আমাকে এমন কিছু শিখিয়ে দেন যার দ্বারা আল্লাহ আমাকে উপকৃত করবেন। তখন তিনি বললেন; কাবীসা! তুমি যে কোন পাথর কিংবা গাছের পাসে দিয়েই অতিক্রম করবে তোমার জন্য তারা মাগফিরাতের দোয়া করবে, হে কাবিসা! ফজরের নামাজের পর তিনবার سبحان الله العظيم وبحمده পড়বে। তুমি কুষ্ঠ রোগ, অন্ধত্ব ও পক্ষাঘাতগ্রস্ত হওয়া থেকে রেহাই পাবে। কাবিসা! তুমি বলো:…অতপর উপরোক্ত দোয়াটি শিখিয়ে দিলেন। [মুসনাদে আহমদ, মাজমাউয যাওয়ায়েদ-৫৫৫, মুজামে কাবির-৬৯০, হায়াতুস সাহাবাহ-৩/২২৭]

ফজরের নামজের পর তিনবার سُبْحَانَ اللهِ الْعَظِيْمِ وَبِحَمْدِهِ [সুবহানাল্লাহিল আজিম ওয়া বিহামদিহি] এবং নিচের দোয়াটি একবার

اللَّهُمَّ إِنِّى أَسْأَلُكَ مِمَّا عِنْدَكَ، وَأَفِضْ عَلَىَّ مِنْ فَضْلِكَ، وَانْشُرْ عَلَىَّ رَحْمَتَكَ، وَأَنْزِلْ عَلَىَّ مِنْ بَرَكَاتِكَ.

বাংলা উচ্চারণ : আল্লাহুম্মা ইন্নি আসআলুকা মিমমা ইনদাকা ওয়া আফিজ আলাইয়া মিন ফাদলিকা ওয়ানছুর আলাইয়া রহমাতাকা ওয়ানজিল আলাইয়া বারকাতাকা।

অর্থ : হে আল্লাহ! তোমর কাছে যা আছে আমি তাই তোমার কাছে চাই। তোমার অনুগ্রহের একটু ধারা আমার দিকে প্রবাহিত করো এবং তোমার রহমতের একটু বারি আমার উপর বর্ষণ করো আর তোমার বরকতসমূহ থেকে একটুখানি আমার প্রতি নাজিল করো।

দেখুন ভাইরাল বিজ্ঞাপন ভিডিও