নেক হায়াত বৃদ্ধি ও সুস্থতা লাভের আমল !!

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’

দৈনন্দিন জীবনে আল্লাহ তাআলার এ গুণবাচক নামগুলোর জিকির আজকার ও আমলে রয়েছে আলাদা আলাদা ফজিলত ও উপকারিতা।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْحَيُّ) ‘আল-হাইয়্যু’ একটি। অসুস্থ ব্যক্তির আরোগ্য লাভ, নেক হায়াত বৃদ্ধি এবং আত্মিক প্রশান্তি লাভে এ নামের জিকির অনেক কার্যকরী।

আল্লাহর গুণবাচক নাম (اَلْحَيُّ) ‘আল-হাইয়্যু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-হাইয়্যু’
অর্থ : ‘চিরঞ্জীব; শুরু থেকে শেষ পর্যন্ত যিনি জীবিত

ফজিলত
>> কোনো ব্যক্তি অসুস্থ হয়ে পড়লে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْحَيُّ) ‘আল-হাইয়্যু’ অসংখ্যবার পড়লে অথবা অসুস্থ ব্যক্তি পড়তে না পারলে তাঁর চোখেকে সামনে রেখে অন্য কেউ অনেকবার পড়লে আল্লাহ তাআলা ওই ব্যক্তিকে সুস্থতা দান করেন।

>> যদি কোনো ব্যক্তি আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْحَيُّ) ‘আল-হাইয়্যু’ প্রতিদিন ১৭ বার পাঠ করে আল্লাহ তাআলা তাঁর হায়াত বৃদ্ধি করে দেন।

>> আবার কোনো ব্যক্তি আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْحَيُّ) ‘আল-হাইয়্যু’ প্রতিদিন ১৭ বার পাঠ করে তবে আল্লাহ তাআলা তাঁকে আত্মিক প্রশান্তি ও শক্তি বৃদ্ধি করে দেন।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সব শারীরিক ও আর্থিক অসুস্থ ব্যক্তিদের সুস্থতা ও প্রশান্তি লাভে আল্লাহ তাআলার গুণবাচক এ ছোট্ট নামের সংক্ষিপ্ত আমলটি যথাযথভাবে আদায় করার তাওফিক দান করুন। আমিন।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন