শক্তিশালী শত্রুকে প্রতিহত করার আমল !!

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’এ গুণবাচক নামগুলোর আলাদা আলাদা আমল এবং অনেক উপকার ও ফজিলত রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْقَوِيُّ) ‘আল-ক্বাউয়িয়্যু’ একটি। এ পবিত্র নামের আমলের মাধ্যমে প্রবল শক্তিধর শত্রু বা দুশমনও ক্ষতি সাধনে অক্ষম থাকবে। স্তন্যদানকারীনী মহিলার দুধ বৃদ্ধি পাবে।

আল্লাহর গুণবাচক নাম (اَلْقَوِيُّ) ‘আল-ক্বাউয়িয়্যু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-ক্বাউয়িয়্যু’
অর্থ : ‘সর্ব শক্তিমান’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلْوَكِيْلُ)-এর আমল

ফজিলত

>> কোনো মানুষের শত্রু যদি এমন শক্তিশালী হয় যে, তাকে প্রতিহত করতে অক্ষম। তবে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَوِيُّ) ‘আল-ক্বাউয়িয়্যু’-এর আমলের মাধ্যমে শক্তিশালী শত্রুর হাত থেকে মুক্ত হওয়া সম্ভব।

আমল

শক্তিশালী শত্রুর মোকাবেলায় ওই ব্যক্তি কিছু আটা গুলিয়ে তা দ্বারা ১০০১টি গোলা বানিয়ে তার প্রত্যেকটি ওঠানোর সময় (يَا قَوِيُّ) ‘ইয়া কাউয়িয়্যু’ পাঠ করে শত্রু দমনের নিয়তে মুরগির সামনে (বানানো আটার গোলা) পেশ করবে। আল্লাহ তাআলার ইচ্ছায় শত্রুরা পরাজিত হবে।

>> তাছাড়া জুমআর রাতে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَوِيُّ) ‘আল-ক্বাউয়িয়্যু’- অত্যাধিক পাঠ করলে ভুলে যাওয়ার রোগ হতে রক্ষা পাওয়া যায়।

>> আর কোনো শিশু যদি মায়ের দুধ খাওয়া ছাড়ানোর পর ধৈর্যহীন হয়ে পড়ে তবে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَوِيُّ) ‘আল-ক্বাউয়িয়্যু’- লিখে পানি দ্বারা গুলিয়ে খাওয়ালে ওই শিশু শান্ত হয়ে যাবে।

>> এমনিভাবে যদি কোনো দুধদানকারী মহিলার বুকের দুধ কমে যায়; তবে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَوِيُّ) ‘আল-ক্বাউয়িয়্যু’- লিখে পানিতে মিশিয়ে খাওয়ালে ওই মহিলার বুখে দুধ আসবে।

পরিশেষে…

দুনিয়ার সব জালেম বা শক্তিশালী শত্রু বা দুশমনের হাত থেকে আত্মরক্ষায় আল্লাহ তাআলা গুণবাচক নাম (اَلْقَوِيُّ) আল-কাউয়িয়্যু’-এর আমল করা জরুরি। ছোট্ট এ নামটির আমলের ফলে দুশশনের মোকাবেলা, শিশু সন্তানের দুধ ছাড়ানোর পর ধের্যধারণ করা; স্তন্যদানকারী মহিলার দুধ বৃদ্ধি হয়।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহ সবাইকে এ ছোট্ট আমলটি করে যথাযথ উকারিতা লাভের তাওফিক দান করুন। আমিন।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন