মজাদার রান্না বিফ কাবাব রেসিপি

আজকের সম্পূর্ণা ২৪ রেসিপি আয়োজনে রয়েছে দারুণ মজাদার রান্না বিফ কাবাব রেসিপি। সম্পূর্ণা ২৪ আপনাদের কে দেখাবে কি ভাবে তৈরি করবেন দারুন মজার এই রেসিপিটি । খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন মজাদার রান্না বিফ কাবাব রেসিপি

উপকরণ

১ কেজি বিফ চর্বি ছাড়া রান এর,২ কাপ বুটের ডাল,পিয়াজ বেরেস্তা ৩ কাপ,কাচা মরিচ কুচি ৫ টি,ধনে পাতা কুচি ১ কাপ,ডিম৩ টা,লেবুর রস ৩ চামচ,আদা রসুন বাটা ১ টেবিল চামচ,দারচিনি এবং এলাচি বাটা ১ চামচ,সাদা গোল মরিচ গুড়া ১/২ চামচ,হলুদ গুড়া১/২ চামচ,মরিচ গুড়া ১ চামচ,লবন ১ টেবিল চামচ,কাবাব মসলা ১ চামচ।

প্রণালি

মাংস ছোট করে কেটে ধুয়ে পানি ঝরান,ডাল ধুয়ে এক সাথে ১ টি প্যান এ ১/২ কেজি পানি দিন,( কাচা মরিচ,ডিম,পেয়াজ বেরেস্তা, লেবু এবং তেল বাদে ) সব উপকরণ দিয়ে চুলায় বসান মাঝারি আচে, ৪০ মিনিট সিদ্ধ করার পর পানি শুকিয়ে আসলে মাখা মাখা অবস্থায়ই শিল পাটা তে বেটে নিন, তারপর এতে ডিম,পিয়াজ বেরেত্তা, লেবুর রস,কাচা মরিচ কুচি,ধনিয়া পাতা কুচি দিয়ে ভাল করে মেখে কাবাব তৈরি করুন।

১ টি ফ্রাই পেন এ তেল গরম করে মাঝারি আচে কাবাব গুলো ভেজে তুলুন লাল করে। চুলার আচ কমিয়ে সময় নিয়ে ভাজুন,ঝরে চুলার আচ দিলে কাবাবের কালার নষ্ট হয়ে যাবে, ভাজা হলে কাবাব এবার পরিবেশন করুন মজাদার বিফ কাবাব।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন