রেসিপি শিখমপুরি কাবাব

আজকের সম্পূর্ণা ২৪ রেসিপি আয়োজনে রয়েছে রেসিপি শিখমপুরি কাবাব। সম্পূর্ণা ২৪ আপনাদের কে দেখাবে কি ভাবে তৈরি করবেন দারুন মজার এই রেসিপিটি । খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন রেসিপি শিখমপুরি কাবাব

উপকরণ :

মিহি কিমা দেড় কাপ, এলাচি-দারুচিনি-লবঙ্গ ২টি করে, শুকনা মরিচের গুঁড়া আধা চা-চামচ, নারিকেলের দুধ ১ কাপ, রসুন বাটা ১ চা-চামচ, গুঁড়ো দুধ ৪ টেবিল চামচ, আদা বাটা ১ চা-চামচ, চিনি ১ চা-চামচ, হলুদের গুঁড়া সিকি চা-চামচ, বেসন এক টেবিল চামচের একটু কম, ধনের গুঁড়া ১ চা-চামচ, ডিম ১টি, জিরার গুঁড়া ১ চা-চামচ, গোলমরিচের গুঁড়া সিকি চা-চামচ, বিস্কুটের গুঁড়া প্রয়োজনমতো, লবণ স্বাদমতো, সাদা তিল ২ টেবিল চামচ, ভাজার জন্য তেল প্রয়োজনমতো এবং পুদিনপাতা ও টকদইয়ের মিশ্রণ প্রয়োজনমতো।

প্রণালি :

বেসন, ডিম, গোলমরিচ ও বিস্কুটের গুঁড়া বাদে বাকি সব উপকরণ দিয়ে কিমা সেদ্ধ করে নিতে হবে। এবার মিহি করে বেটে নিতে হবে। ডিমের কুসুম ও প্রয়োজনমতো বেসন দিয়ে মাখাতে হবে। এবার কাবাব বানিয়ে এতে পুদিনাপাতা ও টকদই-মিশ্রিত পুর ভরে দিতে হবে। বিস্কুটের গুঁড়ার সঙ্গে সাদা তিল মিশিয়ে রাখতে হবে। এবার কাবাবগুলো ডিমের সাদা অংশে চুবিয়ে বিস্কুটের গুঁড়ায় গড়িয়ে বাদামি করে ভেজে পরিবেশন করতে হবে।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন