পটেটো-নুডুলস চপ উইথ চীজ,চিকেন এন্ড এগ রেসিপি

আজকের সম্পূর্ণা ২৪ রেসিপি আয়োজনে রয়েছে চিকেন এন্ড এগ রেসিপি সম্পূর্ণা ২৪ আপনাদের কে দেখাবে কি ভাবে তৈরি করবেন দারুন মজার এই রেসিপিটি । খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন চিকেন এন্ড এগ রেসিপি

যা যা প্রয়োজন

সেদ্ধ আলু, সেদ্ধ নুডুলস, সেদ্ধ ডিম, সেদ্ধ চিকেন, চীজ, ফেটানো ডিম, কাবাব মসলা, গরমসলা গুড়া, জিরা গুড়া, গোলমরিচ গুড়া, বেরেস্তা, ফেটানো ডিম, কর্নফ্লাওয়ার, ব্রেড ক্রাম্বস দুই রং-এর/ বিস্কিটের গুড়া, শুকনা ময়দা, শুকনা কর্নফ্লাওয়ার, তেল, লবন।

যেভাবে করবেন

কোকোলা নুডুলস সেদ্ধ করে পানি ঝরিয়ে গরম অবস্থায় অলিভ অয়েল মাখিয়ে রাখুন। আলু সেদ্ধ করে পানি শুকিয়ে নিন। আদা-রসুন ও লবন দিয়ে চিকেন ব্রেস্ট সেদ্ধ করে নিন। ডিম সেদ্ধ করে চার ভাগ করে নিন। ডিমের মতো করেই চিকেন ও চীজ কেটে নিন।

আলু চটকিয়ে তার সাথে কাবাব মসলা, গরমমসলা গুড়া, জিরা গুড়া, লবন, বেরেস্তা ও গোলমরিচ গুড়া দিয়ে ভালোভাবে মাখিয়ে নিন। মাখানো আলু আলতো হাতে নুডুলসের সাথে মাখিয়ে ভিতরে কিছু চপ চিকেন দিয়ে, কিছু চীজ ও কিছু ডিমের পুর দিয়ে চপের আকারে গড়ে নিন। আপনার ইচ্ছামতো যেকোনো পুর দিতে পারেন আবার পুর ছাড়াও করতে পারেন।

একটি ছড়ানো প্লেটে সমপরিমান শুকনা ময়দা ও কর্নফ্লাওয়ার মিশিয়ে নিন। অন্য একটি প্লেটে দুই কালারের ব্রেড ক্রাম্বস মিশিয়ে নিন এবং একটি বাটিয়ে ডিম ফেটিয়ে নিন। এবার আলুর চপগুলিকে প্রথমে শুকনো ময়দায় গড়িয়ে তারপর ডিমে চুবিয়ে সবশেষে ব্রেড ক্রাম্বসে গড়িয়ে নিন। সব বানানো হলে নরমাল ফ্রিজে কমপক্ষে আধা ঘন্টার জন্যে রেখে দিন।

হাঁড়িতে তেল নিয়ে মাঝারি আঁচে গরম করে ডুবো তেলে গোল্ডেন করে ভেজে নিন।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন