কীভাবে আপনার চুল দ্রুত লম্বা করবেন?

বাই চায় তার চুল লম্বা, ঘন ও ঝলমলে হোক। তবে বাজারের রাসায়নিক দ্রব্যসমৃদ্ধ প্রসাধনী আপনার এই আশা পূরণ করতে পারবে না। এ ক্ষেত্রে আপনাকে প্রাকৃতিক উপাদানই বেছে নিতে হবে। যা আপনার চুল দ্রুত লম্বা করবে, চুল পড়া কমাবে এবং চুলের গোড়া মজবুত করবে।

কোন প্রাকৃতিক উপাদান ব্যবহারে চুল দ্রুত লম্বা হয় তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

আমলকীতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে, যা নতুন চুল গজাতে সাহায্য করে। আমলকী বেটে এর সঙ্গে নারকেল তেল মিশিয়ে চুলে লাগান। আধা ঘণ্টা পর পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে আপনার চুল ঘন ও লম্বা হবে।

অ্যালোভেরা চুলের ময়েশ্চারাইজার ধরে রাখে। এর স্যালিসিলিক এসিড চুলে অ্যান্টিবায়োটিক ও প্রদাহরোধী হিসেবে কাজ করে। এ ছাড়া নিয়মিত অ্যালোভেরা ব্যবহারে চুল অনেক দ্রুত লম্বা হয়।
পুদিনা পাতা চুলের গোড়া শক্ত করে, চুল পড়া কমায় ও চুল দ্রুত লম্বা করতে সাহায্য করে। সপ্তাহে অন্তত একদিন চুলে পুদিনা পাতা বাটা ব্যবহার করুন। এটি মাথার ত্বকের রক্ত সঞ্চালনে সাহায্য করে ও চুল লম্বা করে।

জবা ফুলে প্রচুর পরিমাণে ভিটামিন ও অ্যান্টি-অক্সিডেন্ট উপাদান রয়েছে। এটি মাথার ত্বক ও চুল সুস্থ রাখার জন্য খুবই উপকারী। জবা ফুল বেটে নিয়ে এর সঙ্গে নারিকেল তেল মিশিয়ে চুলে ও মাথার তালুতে ব্যবহার করুন। এটি চুল দ্রুত লম্বা করতে বেশ কার্যকর।
মেহেদি চুলে প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে কাজ করে। এ ছাড়া এটি ব্যবহারে চুল লম্বা ও ঘন হয়। মেহেদি বাটা চুলে লাগিয়ে কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। শ্যাম্পু করার প্রয়োজন নেই। এভাবে এক মাস ব্যবহারে আপনার চুল অনেক দ্রুত লম্বা ও ঝলমলে হবে।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন