চিকেন কষা

আজকের সম্পূর্ণা ২৪ রেসিপি আয়োজনে রয়েছে চিকেন কষা সম্পূর্ণা ২৪ আপনাদের কে দেখাবে কি ভাবে তৈরি করবেন দারুন মজার এই রেসিপিটি । খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন চিকেন কষা

প্রয়োজনীয় উপকরণ:

মুরগীর মাংস ১ কেজি, সরষের তেল ৪ টেবিলচামচ, হলুদ গুঁড়ো ১ টেবিল চামচ, গরম মসলা পরিমাণমতো, আদাবাটা ১ চা চামচ, আলুবোখারা ২০০গ্রাম, পেঁয়াজ বাটা আধ কেজি, টকদই ১ কাপ , রসুন বাটা ১চা চামচ, লবণ পরিমাণ মতো, শুকনো মরিচ গুঁড়ো ১ টেবিল চামচ, জিরা ৫০ গ্রাম।

প্রস্তুত প্রণালী:

মুরগীর মাংসের টুকরো গুলো ভালো করে পরিষ্কার করে একটি পাত্রের মধ্যে রাখুন। তারপর পুরো তেল ঢেলে দিন । পেঁয়াজ বাটা, লবণ পরিমাণ মত, হলুদ গুঁড়ো ১ টেবিল চামচ, মরিচ গুঁড়ো ১ টেবিল চামচ, জিরা বাটা ১ টেবিল চামচ, আদা বাটা ১ চা চামচ, রসুন ১ চা চামচ ও ১ কাপ পরিমান টক দই মাংসের মধ্যে ঢালুন। এবার হাত দিয়ে সব মসলা মাংসের সাথে মেশান। তারপর এক কাপ পরিমাণ পানি মাংসে ঢালুন।

এবার পাত্রটি আগুনে বসান। কিছু সময় পর ঢাকনা খুলে চামচ দিয়ে নেড়ে দেখুন সব ঠিক আছে কিনা। যদি সব ঠিক থাকে তাহলে কিছু সময় আঁচে রাখুন। আবার কিছু সময় পর নেড়ে দেখুন মাংস সেদ্ধ হয়েছে কিনা, যদি সেদ্ধ হয়ে থাকে তাহলে আগুন থেকে নামিয়ে নিন।এবার সুন্দর করে সাজিয়ে পরিবেশন করুন।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন