মদিনার আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ হুসাইনের সাফল্য

বিশ্বের ১২০টি দেশের প্রতিযোগিদের নিয়ে প্রথম বারের মতো মদিনায় অনুষ্ঠিত ৪০তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করে হাফেজ হুসাইন আহমদ ৪র্থ স্থান অর্জন করে।

গত ৩ অক্টোবর থেকে শুরু হয় এ প্রতিযোগিতা। বিভিন্ন ধাপ পেরিয়ে গতকাল রাতে মসজিদে নববিতে প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

‘বাদশাহ আব্দুল আজিজ’ শিরোনামে অনুষ্ঠিত ৪০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতাটি ৪ বিভাগে অনুষ্ঠিত হয়েছে। ‘বাদশাহ আব্দুল আজিজ’ শিরোনামে ৪ বিভাগে এবারের প্রতিযোগিতা শুরু হয়েছে। তাজবিদ ও তাফসির সহকারে কুরআন হেফজ, তাজবিদসহ কুরআন হেফজ, তাজবিদসহ ১৫ পারা হেফজ এবং তাজবিদসহ ৫ পারা হেফজ প্রতিযোগিতা হয়।

সিলেটের গোয়াইনঘাটের সন্তান কিশোর হাফেজ হুসাইন আহমদ বিশ্ববিখ্যাত হাফেজ ও কারি তৈরির প্রতিষ্ঠান রাজধানীর যাত্রাবাড়িস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

উল্লেখ্য যে, হাফেজ ক্বারি নেছার আহমাদ আন-নাছিরি কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত এ মাদরাসার ছাত্ররা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অনেক পুরস্কার লাভ করেছেন। এরমধ্যে সৌদিআরবে ৮বার , মিশরে ৩বার, আলজেরিয়া ২বার, লিবিয়া ১বার, ইরান ৫বার, কুয়েত ২বার, কাতার ১বার, গাম্বিয়া ১বার, বাহরাইন ২বার, দুবাই ৩বার ও জর্দানে ৬বার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছেন।

সৌদি আরবের এবারের প্রতিযোগিতায় ৪র্থ স্থান অর্জন করায় হাফেজ হুসাইন আহমদ ও তার ওস্তাদ হাফেজ নেছার আহমদ আন-নাছিরির প্রতি রইলো শুভেচ্ছা ও অভিনন্দন।

আল্লাহ তাআলা হাপেজ হুসাইন আহমদকে কুরআনের খাদেম হিসেবে কবুল করুন। আমিন।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন