পরোটার স্বাদ বাড়াতে করুন ছোট্ট টুইস্ট, শিখে ফেলুন দারুণ একটি রেসিপি

আজকের সম্পূর্ণা ২৪ রেসিপি আয়োজনে রয়েছে পরোটার স্বাদ বাড়াতে করুন ছোট্ট টুইস্ট । সম্পূর্ণা ২৪ আপনাদের কে দেখাবে কি ভাবে তৈরি করবেন দারুন মজার এই রেসিপিটি । খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন পরোটা

উপকরণ

– ১ কাপ আটা/ময়দা
– পানি
– ২ টি ডিম
– তেল প্রয়োজনমতো
– লবণ স্বাদ মতো
– ২ টেবিল চামচ পেঁয়াজ কুচি
– ১ চা চামচ আদা-রসুন বাটা
– মরিচ কুচি ঝাল বুঝে
– ১ চা চামচ মরিচ গুঁড়ো
– আধা চা চামচ ধনে গুঁড়ো
– আধা চা চামচ গরম মশলা
– ১ কাপ কিমা বা মাংস কুচি
– ১ টেবিল চামচ স্প্রিং অনিয়ন
– ধনে পাতা ও পুদিনা পাতা কুচি

পদ্ধতি

– একটি বাটিতে আটা/ময়দা দিয়ে এতে কিছুটা লবণ, ১ টি ফেটানো ডিম ও পরিমাণ মতো পানি দিয়ে ডো তৈরি করে নিন নরম করে। এতে খানিকটা তেল দিয়ে ভালো করে মাখিয়ে ২০ মিনিট ঢেকে রাখুন।
– একটি প্যানে তেল গরম করে এতে পেঁয়াজ কুচি, লবণ, আদা-রসুন বাটা, মরিচ কুচি, মরিচ গুঁড়ো, ধনে গুঁড়ো, গরম মশলা দিয়ে নেড়ে নিয়ে মাংসের কিমা দিয়ে দিন। ৭-১০ মিনিটের মধ্যেই পুর তৈরি হয়ে যাবে। ধনে পাতা কুচি দিয়ে নেড়ে নামিয়ে নিন।
– এরপর পাতলা করে বড় রুটি বেলে নিন বানিয়ে রাখা ডো দিয়ে। রুটির ঠিক মাঝে দিন ভেজে রাখা মাংসের কিমা, ১ টেবিল চামচ স্প্রিং অনিয়ন, ধনে পাতা কুচি, পুদিনা পাতা কুচি এবং ১ টি ডিম।
– এবারে রুটির চারপাশ থেকে বাড়তি অংশ তুলে পুরের উপরের অংশ ঢেকে দিন (ভিডিও)। এতে রুটিটি চারকোণা আকার ধারন করবে। ব্যস, তৈরি আপনার পরোটা।
– তারপর একটি তাওয়া গরম করে এতে সামান্য তেল দিয়ে সাবধানে পরোটা তুলে উপরের অংশ প্রথমে ভেজে নিন ভালো করে। এরপর উলটে অপর অংশ লালচে করে ভেজে নিন। প্রয়োজনে আরও তেল দিন।
– ভাজা হয়ে গেলে নামিয়ে আড়াআড়ি কেটে পরিবেশন করুন এই সুস্বাদু পরোটা।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন