রেসিপি – বানানা ইয়োগার্ট

আজকের সম্পূর্ণা ২৪ রেসিপি আয়োজনে রয়েছে বানানা ইয়োগার্ট । সম্পূর্ণা ২৪ আপনাদের কে দেখাবে কি ভাবে তৈরি করবেন দারুন মজার এই রেসিপিটি । খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন গুড়ের সন্দেশ তৈরির তৈরির রেসিপি

ইয়োগার্ট >> বানানা ইয়োগার্ট (রেসিপি)

মাত্র তিনটি উপকরণ দিয়ে খুবই সহজেই তৈরি করা যায়।

উপকরণ:

কলা ৬টি। মধু বা চিনি পছন্দ মতো স্বাদে। টক দই বা মিষ্টি দই আধা কাপ।

পদ্ধতি:

কলাগুলো গোল গোল করে কেটে, বড় একটি ট্রেতে কলার টুকরাগুলো বিছিয়ে নিন৷ এবার কলার ট্রে ডিপ ফ্রিজে রেখে দিন সারা রাত৷

স্বাস্থ্য >> দুধ ও কলা একসাথে খাওয়ার উপকারিতা – পারিবারিক (ফল ও সবজি)

দুধ পান কিংবা কলা খাওয়ার উপকারিতা সবারই জানা আছে৷ কিন্তু যদি দুটোই একই সাথে খাওয়া হয় তবে কিন্তু উপকারিতা বা লাভ আরো বেড়ে যায় তা কি লক্ষ্য করেছেন? এটিকে দুধ-কলা ডায়েট বলা হয়৷ ১৯৩৪ সালে ডা: জর্জ হারোপ দুধ-কলা ডায়েট প্রোগ্রাম তৈরি করেছিলেন।

চলুন জানা যাক এর উপকারিতা:

পৃথিবীর সবচেয়ে সস্তা এবং সহজলভ্য ফল হলো কলা। সস্তা হলেও এর পুষ্টিগুণ কিন্তু মোটেও কম নয়। পুষ্টিগুণ সমৃদ্ধ এ ফলটি দিয়ে তৈরি করা যায় নানা রকম মজাদার আইটেম। অতিথি আপ্যায়নে নতুন কোনো মজাদার আইটেম খাওয়াতে কার না ভালো লাগে।

কেক >> বাড়তি কলা দিয়ে তৈরি করুন দারুণ একটি কেক! (পিঠা)

কলা এমন একটি ফল যা কিনা একটু বেশী পেকে গেলেই খাওয়া যায় না। বাসায় অনেক কলা বাড়তি রয়ে গেলে কী করেন? বেশিরভাগ মানুষই কলার পিঠা তৈরি করেন, কিংবা মিল্কশেক। কলা ছাড়াও এতে থাকবে ভ্যানিলার মিষ্টি ফ্লেভার ও নারকেলের বৈচিত্র্য। আসুন, জেনে নেই চমৎকার রেসিপিটি।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন