ভেজিটেবল পরোটা

আজকের সম্পূর্ণা ২৪ রেসিপি আয়োজনে রয়েছে ভেজিটেবল পরোটা। সম্পূর্ণা ২৪ আপনাদের কে দেখাবে কি ভাবে তৈরি করবেন দারুন মজার এই রেসিপিটি । খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন ভেজিটেবল পরোটা

উপকরণ:

# ময়দা ২ কাপ
# কাঁচা পেঁপে ১ কাপ (মিহি কুচি করা)
# ধনে পাতা হাফ কাপ
# গাজর ১ কাপ (মিহি কুচি করা)
# কাঁচা মরিচ ৭/৮টি (মিহি কুচি করা)
# ডিম ২টি
# বাঁধাকপি ১ কাপ পরিমাণ
# চিনি ১ টেবিল চামচ
# পেঁয়াজ ২ টেবিল চামচ (কুচি করা)
# পেঁয়াজ পাতা আধা কাপ (কুচি করা)
# পানি পরিমাণমতো
# তেল ৫ টেবিল চামচ
# লবণ পরিমাণ মতো

প্রস্তুত প্রণালী:

প্রথমে একটি পাত্রে তেল দিয়ে পেঁয়াজ ও সমস্ত সবজি মিশিয়ে হালকা ভেজে নিন। এবার ঠাণ্ডা করুণ। এখন ময়দা, লবণ, তেল, ডিম ও চিনি দিয়ে ভালো করে ময়ান করে পানি দিয়ে ডো বানিয়ে নিন। এই অবস্থায় তেলে ভিজিয়ে রাখুন অন্তত আধা ঘণ্টা। আধা ঘণ্টা পর তৈরি হওয়া ডো নিয়ে বড় পাতলা রুটি বানিয়ে নিন। এখন সবজি বিছিয়ে দিয়ে চার ভাঁজ করুণ। এর ওপর আবারও সবজি দিন। এখন আগের মতোই একইভাবে ভাঁজ দিন। এবার গোল করে ভাঁজটা নিচে দিয়ে অন্তত ১৫ মিনিট রেখে দিন।

এখন ওভেন ট্রেতে তেল মেখে পরোটা হাত দিয়ে চেপে চেপে বড় করুণ। এখন এর ওপরে ডিমের প্রলেপ দিয়ে ওভেনে ১০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ২০/২৫ মিনিট বেক করুণ। যখন দেখবেন বেক হয়ে গেছে তখন নামিয়ে প্লেটে সাজিয়ে গরম গরম পরিবেশন করুন। উপকরণ তৈরি করে ঘরে রাখলে সকাল ও বিকালের নাস্তা বা ঘরে মেহমান এলে তড়িঘড়ি করে বানাতে পারবেন এই ভেজিটেবল বা সবজি পরোটা।

দেখুন ভাইরাল বিজ্ঞাপন ভিডিও