সহজেই দূর করুন বাসন পত্রের হলদে দাগ

স্বাগতম আজকের সম্পূর্ণা ২৪ এর টিপস সেকশনে। এই সেকশনে দৈনন্দিন কাজ সহজ করে দেয় এমন অনেক টিপস সেয়ার করা হয়ে থাকে। আজও তেমন একটি টিপস নিয়ে হাজির হয়েছি। আসা করি ভালো লাগবে আপনাদের ।

টুথ পাউডার

দাঁত মাজার জন্য কী ব্যবহার করেন, পেস্ট না কি পাউডার? ঘরে দাঁত মাজার টুথ পাউডার থাকলে কথাই নেই! আর যদি না থাকে তাহলে কিনে আনুন। কারণ এই জিনিসটি আপনার সাদা বাসনের দাগ তুলতে কাজে দেবে। কী, বিশ্বাস হচ্ছে না? ভেজা বাসনে দাঁত মাজার পাউডার মাখিয়ে খানিকক্ষণ রেখে দিন। এবার ভালো করে মেজে ধুয়ে ফেলুন। দেখবেন, বাসনের সেই আগের সাদা রূপ!

ফ্রুট সল্ট

বদহজমের জন্য অনেকেই ফ্রুট সল্ট খেয়ে থাকেন। আপনার এই হজমিও কাজে আসতে পারে বাসনের হলদে ছোপ দূর করার কাজে। ভেজা বাসনে ফ্রুট সল্ট ছিটিয়ে দিন। ২ মিনিট পর লেবু ঘষে নিন। তারপর ভালো করে ধুয়ে ফেলুন। ব্যস, দাগ দূর!

বেকিং পাউডার

বেকিং পাউডার বা বেকিং সোডা তো ঘরে থাকেই। এটাকেই কাজে লাগিয়ে ফেলুন না দাগ তুলতে! বেকিং পাউডারে পানি মিশিয়ে পেস্ট করে নিন। এতে কয়েক ফোঁটা গ্লিসারিন মেশান। এবার এই মিশ্রণ বাসনের দাগে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

লেবুর খোসা

লেবুর খোসা ভিনেগারে ভিজিয়ে রাখুন। খোসা শুকিয়ে গুঁড়ো করে বাসন মাজার পাউডারের সাথে মেশান। ভেজা বাসনে এই গুঁড়ো মিনিট দশেক মাখিয়ে রাখুন। এরপর আবার বাসন মাজার সাবান বা পাউডার দিয়ে ঘষে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন