ফুলকপি দিয়ে মজার ভর্তা

স্বাগতম আজকের সম্পূর্ণা ২৪ এর টিপস সেকশনে। এই সেকশনে দৈনন্দিন কাজ সহজ করে দেয় এমন অনেক টিপস সেয়ার করা হয়ে থাকে। আজও তেমন একটি টিপস নিয়ে হাজির হয়েছি। আসা করি ভালো লাগবে আপনাদের ।

দেখতে দেখতে চলে এসেছে শীত। আর শীত মানেই নানা রকম সবজির সমাহার। এ সময় বাজারে নানা রকম সবজি পাওয়া যায়। আর দামেও অনেক কম। ফুলকপি তার ভিতর একটা। ফুলকপি সাধারনত ভাজি বা তরকারির সাথে খাওয়া হয়। তবে ফুলকপি দিয়ে যে ভর্তা খাওয়া যায় তা জানেন? আসুন দেখে নেই কিভাবে তৈরি করবেন ফুলকপি এর ভর্তা।

উপকরণ –

ফুলকপি- মাঝারি সাইজের ১টি
গুঁড়া চাঁদা মাছ- আধা কাপ
কাঁচামরিচ- ৪টি অথবা স্বাদ মতো
ধনেপাতা কুচি- ১ টেবিল চামচ
পেঁয়াজ কুচি- ২ টেবিল চামচ
লবণ- স্বাদ মতো
তেল- প্রয়োজন মতো
শুকনা মরিচ- ৪/৫টি
টক আচারের তেল- ১ চা চামচ
সরিষার তেল- ১ চা চামচ
হলুদের গুঁড়া- সামান্য

প্রনালী –

প্রথমে ফুলকপি ভালো করে ধুয়ে নিন। এবার ছোট ছোট টুকরা করে কেটে নিন। মিডিয়াম আচে প্যানে তেল দিয়ে তাতে ফুলকপি দিয়ে দিন। সাথে দিয়ে দিন আধা চা চামচ লবন। আস্ত কাচামরিচ ও ১ চিমটি হলুদের গুড়া দিয়ে ভালো করে নেড়ে দিন। সেদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

এয়ার প্যানে শুকনা মরিচ ভেজে নিতে হবে। মরিচ উঠিয়ে মাছ দিয়ে দিন। এবার একই তেলে পেঁয়াজকুচি, লবন ও সামান্য হলুদ দিয়ে নাড়তে থাকুন। ৫-৬ মিনিট ভাজার পর, ধনিয়া পাতা কুচি দিয়ে নাড়োতে থাকুন। চাজা মাছ পাটায় মিহি করে বেটে নেবেন। সামান্য লবন পেঁয়াজ কুচি দিয়ে কচলে নিন। সাথে শুকনা মরিচ, ফুলকপি, টক আচারের তেল ও সরিষার তেল দিয়ে মেখে পরিবেশন করুন মজার ফুলকপির ভর্তা।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন