চোখে কালো দাগ দূর করতে ঘরে তৈরি করুন আই ক্রিম

কিছুদিন ধরে চোখের নিচে কালি পড়ে গেছে? কিছুতেই যাচ্ছে না! আজ আমি আপনাদের দেখাবো কি করে নিজেই আই ক্রিম (Eye Cream) তৈরি করবেন। ৩ দিন ব্যবহার করেই ভালো ফলাফল পাবেন।তাহলে আসুন দেখে নেওয়া যাক কি করে তৈরি করবেন এই আই ক্রিম।

আমাদের চোখের আশেপাশের ত্বক খুব স্পর্শকাতর হওয়ার কারনে খুব তাড়াতাড়ি এই যায়গায় রিঙ্কেল ও চামড়া কুচকে যাওয়ার মত সমস্যা দেখা দেয়। আজ যে ক্রিম আপনাদের বানিয়ে দেখাবো এই ক্রিম ব্যবহার করলে আপনাদের এই সকল সমস্যার সমাধান করবে। ত্বকে ময়েসচার বাড়াতে সাহায্য করবে।

যা যা লাগবে –

নারিকেল তেল, এলোভেরা জেল, ভ্যাসলিন, ও ভিটানিম ই ক্যাপসুল।

প্রনালী –

প্রথমে একটি পরিস্কার কাচের বাটিতে ১ চা চামচ এলোভেরা জেল নিয়ে নিন। এর পর ১/২ চা চামচ ভ্যাসলিন নিয়ে নিন। এবার নিয়ে নিন ১/২ চা চামচ নারিকেল তেল। শেষে যোগ করুন ২টি ভিটামিন ই ক্যাপসুল। সব উপাদান ভালো ভাবে একটি চামচ দিয়ে মেশাতে হবে। ভালোভাবে মিশলে একটি গাড় ও ঘন পেস্টে পরিনত হবে। এই ক্রিম একটি পরিস্কার ক্রিমের কৌটায় রেখে ফ্রিজে ১০-১২ দিন স্টোর করতে পারেন।

এবার ব্যবহারের পালা। রাতে ঘুমানোর আগে হাতের আঙ্গুলের ডাগায় নিয়ে চোখের চারপাশে হালকা করে ম্যাসাজ করুন। ৭-১৫ দিন ব্যবহারে আপনার চোখের নিচের কালো দাগ একদম চলে যাবে।

 

প্রশ্ন-উত্তরে অংশগ্রহণ করে অর্থ উপার্জন জন্য এখানে নিবন্ধন করুন, বিস্তারিত জন্য এখানে প্রবেশ করুন