মাছ ফ্রিজে রাখার সেরা পদ্ধতি

স্বাগতম আজকের সম্পূর্ণা ২৪ এর টিপস সেকশনে। এই সেকশনে দৈনন্দিন কাজ সহজ করে দেয় এমন অনেক টিপস সেয়ার করা হয়ে থাকে। আজও তেমন একটি টিপস নিয়ে হাজির হয়েছি। আসা করি ভালো লাগবে আপনাদের ।

আজকের সম্পূর্ণা ২৪ এর আয়োজনে থাকছে ফ্রিজে মাছ রাখার সব থেকে সেরা পদ্ধতি নিয়ে। তাহলে দেরি না করে আসুন দেখে নেই কিভাবে মাছ সব থেকে সেরা পদ্ধতিতে ফ্রিজে রাখবেন।

প্রথমে মাছ সুন্দর করে কেটে ধুয়ে পরিস্কার করে নিন। এবার ভালো করে পানি ঝরিয়ে নিন। প্রয়োজনে কিচেন টিস্যু দিয়ে অতিরিক্ত পানি শুষে নিতে হবে।

তাহলে মাছ ফ্রিজ থেকেবের করার পর সহজে ছাড়াতে পারবেন।

এবার ভালো মানের একটু মোটা পলিব্যাগ বা জিপ লকার ব্যাগ নিন। এটায় এমন ভাবে মাছ রাখবেন যাতে করে মাছ একটার পর একটা না পড়ে। একদম সমান করে পলিথিনের ভিতর সাজিয়ে নিন।

মাছ মাংসের গুনগত মান নষ্ট হওয়ার অন্যতম কারন হচ্ছে ফ্রিজার বার্ন। ফ্রিজার বার্ন হচ্ছে মাছ বা মাংসের পলিথিনের ভিতর অক্সিজেন চলাচল করলে মাছ বা মাংসের গায়ে একটা বাদামী রঙ এর স্পট হয়ে থাকে।

সব মাছ সুন্দর ভাবে সাজানোর পর পলিব্যাগের ভিতর থেকে সব হাওয়া বের করে দিন।

বাতাস বের করার পর মুখ ভালো করে মুড়িয়ে টেপ দিয়ে আটকিয়ে দিন।

সব শেষে, খবরের কাগজ ২ পরত করে নিয়ে পুরো প্যাকেটটি মুড়ে দিতে হবে। পেপার দিয়ে মোড়ানো হলে টেপ দিয়ে ভালো করে কনসিল করে দিতে হবে। ব্যাস এই ভাবে মাছ বা মাংস ফ্রিজে রেখে দিলে মাছ বা মাংস ভালো থাকবে দীর্ঘদিন, খাবারের মান অক্ষুন্ন রেখেই।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন