বাজারের সেরা ৭টি শ্যাম্পুর নাম ও উপকারিতা

স্বাগতম আজকের সম্পূর্ণা ২৪ এর টিপস সেকশনে। এই সেকশনে দৈনন্দিন কাজ সহজ করে দেয় এমন অনেক টিপস সেয়ার করা হয়ে থাকে। আজও তেমন একটি টিপস নিয়ে হাজির হয়েছি। আসা করি ভালো লাগবে আপনাদের ।

চুলের যত্নে শ্যাম্পুর কোন তুলনা হয় না। চুল পরিস্কার রাখতে ও চুল ঝলমলে সিল্কি করার জন্য এর ব্যবহার করা হয়ে থাকে। তবে বাজারে নানা রকম ব্র্যান্ডের শ্যাম্পু দেখা যায়। এক এক জনের চুল এক এক রকম, আর এক এক রকম চুলে চাই এক এক ধরনের শ্যাম্পু। বাজারে এত রকম শ্যাম্পুর ভিড়ে কোন শ্যাম্পু ভালো তা বুঝে ওঠাই মুশকিল। আজ এই ফিচারে আমরা আপনাদের সামনে তুলে ধরবো ৫ টি সেরা শ্যাম্পুর নাম ও কাজ।

১। ল’রিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫: লরিয়াল প্যারিসের টোটাল রিপেয়ার শ্যম্পুটি চুলের রুক্ষতা, চুল পড়া , আগা ফাটা রোধ করে থাকে। এর প্রো-কিয়ারটিন উপাদান চুলের গোড়া মজবুত করে তোলে। এটি মাথার তালুকে রুক্ষ করে তুলে না।

২। সানসিল্ক স্টানিং ব্ল্যাক শাইন : সানসিল্কের ব্ল্যাক শাইনি শ্যাম্পুটি অনেক নারীরা ব্যবহার করে থাকেন। এটি চুলকে শাইনি করে গোড়া মজবুত করে তোলে। এটি চুলে কন্ডিশনারের কাজ করে। তবে শ্যাম্পু করার পর অব্যশই চুলে কন্ডিশনার ব্যবহার করবেন।

৩। ডাভ ডেইলি শাইন: ডাভ ডেইলি শাইন শ্যাম্পুতে মাইক্রোময়েশ্চারাইজ সিরাম আছে যা চুলকে রক্ষা করে থাকে। মাথার তালুর ময়লা, ধুলাবালি পরিষ্কার করে চুল পরিষ্কার করে থাকে। এটি স্বাভাবিক চুলের জন্য বেশ ভাল।

৪। ক্লিনিক প্লাস স্ট্রং এন্ড লং হেলথ শ্যাম্পু: ক্লিনিক প্লাসের এই শ্যাম্পুটি চুল পড়া রোধ করে। নিয়মিত ব্যবহারে চুল পড়া কমিয়ে দেবে অনেকখানি।

৫। বায়োটেক ফ্রেশ গ্রোথ প্রোটিন শ্যাম্পু: আপনি যদি হারবাল শ্যাম্পুব্যবহার করতে চান, তবে বায়োটিক ফ্রেশ গ্রোথ প্রোটিন শ্যাম্পু ব্যবহার করতে পারেন। এটি চুলে পুষ্টি যুগিয়ে চুলের গোড়া মজবুত করে তোলে। মাথার ত্বকের রক্ত চলাচল সচল রাখে এই শ্যাম্পুটি।

৬। হিমালয়া এন্টি হেয়ারফল শ্যাম্পু: হিমালয় অ্যান্টি হেয়ারফল শ্যাম্পুখুশকি দূর করে দেয়। এটি সব ধরণের চুলের জন্য প্রযোজ্য। এটি মাথার তালুর ইনফেকশন দূর করে চুলের টেক্সচার উন্নত করে আগা ফাটা রোধ করে।

৭। লোটাস হারবালস কেরাভেডা হেনা পিওর শ্যাম্পু: আয়ুর্বেদিক এই শ্যাম্পুটি হেনা, নিমের নির্যাস দিয়ে তৈরি। এটি মাথার তালুর খুশকি, চুলকানি দূর করে দেয়। হেনার নির্যাস চুলের গোড়া মজবুত করে চুল পড়া রোধ করে।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন