ক্ষতি ছাড়াই মুখের দাগ দূর করার সেরা ৩টি ক্রিমের নাম

ত্বক সুন্দর রাখতে ফেসিয়াল বা স্কিন ম্যাসাজ আমরা পার্লারে গিয়ে করে থাকি। তবে আপনি বাড়িতে বসেও কিন্তু আপনার ত্বকের যত্ন নিতে পারেন। আজকাল বাজারে নানা রকমের ফেসক্রিম পাওয়া যাচ্ছে। এর মধ্যে কিছু খুবই উপকারী এবং কার্যকরী। এগুলির ঠিক মত ব্যবহারে কিন্তু আপনার ত্বকের পুরনো জেল্লা ফিরে আসতে পারে। সেরকমই ৩ টি ক্রিম যা উপকারী, সহজলভ্য ও আপনার বাজেটের মধ্যেই তা নিয়ে আমরা আজ আলোচনা করব।

১. পন্ডস হোয়াইট বিউটি অ্যান্টি স্পট ফেয়ারনেস ক্রিম
পন্ডস বহুবছর ধরে চলে আসা একটি অত্যন্ত বিশ্বাসযোগ্য ও কার্যকারী ক্রিম। আমদের দেশে প্রতি ১০০ জনের মধ্যে প্রায় ৩০ জনই এই ক্রিম ব্যবহার করে থাকেন। তাই আপনি যদি এখনো এই ব্র্যান্ড ব্যবহার না করে থাকেন তাহলে পন্ডস হোয়াইট বিউটি অ্যান্টি স্পট ফেয়ারনেস ক্রিম টি ব্যবহার করে দেখুন। এই ক্রিম আমাদের ত্বকের গভীরে গিয়ে কাজ করে। তার ফলে এর ব্যবহারে খুব সহজেই আমাদের মুখের যে কোনো ধরনের দাগ, ছোপ খুব সহজেই দূর করে। এর সাথে সাথে এটি আমাদের ত্বক কে ভেতর থেকে নমনীয় ও উজ্জ্বল করে তোলে। এতে SPF ১৫PA++ থাকার জন্য এটি সানট্যান থেকেও আমাদের ত্বকের রক্ষা করে। প্রতিদিন ভালো করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে এই ক্রিম দিয়ে মুখে ম্যাসাজ করুন। ২ সপ্তাহের মধ্যেই পার্থক্য সবার চোখে পড়বে। বাজারে মাত্র ১৯৫ টাকা মূল্যে আপনি এই ক্রিম সংগ্রহ করতে পারবেন।

২. গার্নিয়ার হোয়াইট কমপ্লিট
এটি আপনার ত্বকের দাগ ছোপ কে হালকা করে, এছাড়া এটি সানট্যান থেকেও ত্বককে রক্ষা করে। প্রতিদিন সকালে মুখ ফেসওয়াশ দিয়ে পরিষ্কার করে ভালো করে ৫ মিনিট ধরে এই ক্রিম আপনার ত্বকে ম্যাসাজ করুন। এর ফলে ২-৩ সপ্তাহের মধ্যেই আপনার ত্বকের অবাঞ্ছিত কালো ছোপ, ডার্ক সার্কেল, সানট্যান হালকা হবে এবং আপনার ত্বক ২ গুন বেশি উজ্জ্বল হয়ে উঠবে। বাজারে আপনি এই ক্রিম টি মাত্র ১৫০ টাকা মূল্যে পেয়ে যাবেন।

৩. হিমালয়া ক্লিয়ার কম্প্লেক্সন ক্রিম
হিমালয়া হার্বাল প্রোডাক্ট, তাই প্রথমেই নিশ্চিত থাকুন আপনার ত্বকের কোনো ক্ষতি এটি ব্যবহার করলে হবে না। এটি আপনার ত্বকের জন্য বেশ কার্যকরী হতে পারে। এর উপাদান গুলি আমাদের ত্বকের যেকোনো রকম সমস্যা যেমন কালো ছোপ বা সানট্যান দূর করে, এছাড়া ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা কে বাড়িয়ে তোলে। এটি ডে ক্রিম। মুখে মাখার আগে এটি অবশ্যই ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নেওয়া জরুরি। এটি আপনি বাজারে ২৫০ টাকা মূল্যে কিনতে পারবেন।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন