নিজের হাতেই তৈরি করুন প্যাকেটের মত নুডুলস

আজকের সম্পূর্ণা ২৪ এর টিপস সেকশনে। এই সেকশনে দৈনন্দিন কাজ সহজ করে দেয় এমন অনেক টিপস সেয়ার করা হয়ে থাকে। আজও তেমন একটি টিপস নিয়ে হাজির হয়েছি। আসা করি ভালো লাগবে আপনাদের স্বাগতম ।

আমাদের কাছে নুডুলস একটি জনপ্রিয় খাবারের নাম। বাজারে নানা রকম নুডুলস পাওয়া যায়, চিকেন নুডুলস, এগ নুডুলস, তন্দুরী নুডুলস আরও কত কি ফ্লেভারের। এই নুডুলস আমরা সিদ্ধ করে পছন্দমত ভাবে রান্না করে নেই। প্যাকেটের এই নুডুলস যদি ঘরেই তৈরি করা যায় তবে কেমন হয় বলুন তো! অবাক হচ্ছেন? নুডুলস কীভাবে ঘরে তৈরি করবেন! হ্যাঁ, খুব সহজেই ঘরে নুডুলস প্রস্তুত করা যায়। আসুন তাহলে, জেনে নেয়া যাক ঘরে নুডুলস তৈরির উপায়।


উপকরণ:

১টি ডিম
১ কাপ ময়দা
৩ কাপ পানি

পদ্ধতিঃ

-প্রথমে একটি পাত্রে ডিম ফেটে নিন।
-তারপর ফেটানো ডিমে ময়দা মেশান। ফেটানো ডিমের সাথে ময়দা খুব ভালভাবে মেশান। কোন পানি দিবেন না। শুধু ডিম দিয়ে ময়ান করবেন।
-ময়ান করা হয়ে গেলে এটি খুব পাতলা করে রুটির মত করে বেলে নিন।

রুটিটা যেন পাতলা হয় সেদিকে লক্ষ্য রাখবেন।
-তারপর রুটিটাকে একপাশ থেকে প্রথমে একটা ভাঁজ করুন, সে ভাঁজটা উল্টো আবারও ভাঁজ করুন। এভাবে পুরো রুটিটি ভাঁজ করুন। আপনি চাইলে রুটিটাকে একপাশ থেকে পেঁচিয়ে পেঁচীয়ে অন্যপাশে শেষ করে রোলের মত করেও ভাঁজ করতে পারেন।
-এবার একটি ধারালো ছুড়ি দিয়ে রুটির ভাঁজগুলো ফিতার মত কেটে নিন।
-চিকন নুডুলস চাইলে চিকন করে কাটবেন। মোটা নুডুলস চাইলে মোটা করে কাটবেন।
-ফিতাগুলোকে আলাদা আলাদা করে নিন এবং ভাঁজ খুলে রাখুন। এর ওপর হালকা ময়দা ছিটিয়ে দিন, যাতে একটি অপরটির সাথে না লেগে যায়।
-এবার চুলায় পানি গরম করতে দিন।
-পানি ফুটে আসলে নুডুলসগুলো পানিতে দিয়ে দিন।
-আপনি যদি নুডুলস কিছুদিন ফ্রিজে সংরক্ষণ করতে চান তবে এতে তেল দিন। আর যদি সাথে সাথে রান্না করেন তবে তেল দেওয়ার প্রয়োজন নেই। রান্না করলে নুডুলস সিদ্ধের সময় এতে কিছু লবণ দিয়ে দিবেন।
-নুডুলস সিদ্ধ হয়ে এলে নামিয়ে ফেলুন।
-ব্যস তৈরি হয়ে গেল মজাদার এগ নুডুলস তৈরি।
-পছন্দমত সবজি, মাংস দিয়ে রান্না করে ফেলুন নিজের হাতে বানানো নুডুলস।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন