মাছের ডিমের দো পেঁয়াজা

স্বাগতম আজকের সম্পূর্ণা ২৪ এর টিপস সেকশনে। এই সেকশনে দৈনন্দিন কাজ সহজ করে দেয় এমন অনেক টিপস সেয়ার করা হয়ে থাকে। আজও তেমন একটি টিপস নিয়ে হাজির হয়েছি। আসা করি ভালো লাগবে আপনাদের ।

উপকরণ:

বড় মাছের ডিম ছোট করে কাটা ১ কাপ, পেঁয়াজ কুচি ২ কাপ, তেঁজপাতা, এলাচি, দারুচিনি, আদা ও রসুন বাটা ১ চা চামচ, কাঁচা মরিচ ৪ থেকে ৫টি ফালি করা, টমেটো কুচি, ধনেপাতা কুচি, মরিচ গুঁড়ো ১ চা চামচ, হলুদ গুঁড়ো ১ চা চামচ, ধনে গুঁড়ো আধা চা চামচ, জিরা গুঁড়ো আধা চা চামচ, লবণ স্বাদমতো, পানি পরিমাণমতো, তেল পরিমাণমতো।

প্রণালী:

মাছের ডিম পরিষ্কার করে ধুয়ে ছোট টুকরো করে নিন। প্যানে তেল গরম করে তেঁজপাতা, এলাচি, দারুচিনি ও পেঁয়াজ-কুচি ভেজে নিন। বাটা মসলা দিয়ে আরো একটু ভেজে নিন। তারপর গুঁড়ো মসলা ও লবণ দিয়ে অল্প পানিসহ দুই মিনিট কষান।

এবার টমেটো কুচি ও অল্প পানি দিয়ে মসলা কষাতে থাকুন। তেল উপরে উঠে আসলে মাছের ডিম ও কাঁচা মরিচ দিয়ে নাড়ুন। অল্প পানি দিয়ে ঢেকে রান্না করুন পাঁচ থেকে ছয় মিনিট।
তেল উপরে উঠে আসলে ধনেপাতা-কুচি দিয়ে ঢেকে রাখুন এক মিনিট। ব্যাস তৈরি হয়ে গেল মজাদার মাছের ডিমের দো’পেঁয়াজা। এবার গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন মাছের ডিমের দো’পেঁয়াজা।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন