বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে খেলতে পারেন ধোনি-কোহলিরা !

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই শনিবার ঘোষণা করেছে বাংলাদেশ ‘এ’ দলের ভারত সফরের সূচি।

এই সফরে ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে বেঙ্গালুরুতে তিনটি ওয়ানডে (লিস্ট এ) ও একটি তিনদিনের ম্যাচ খেলবে সফরকারীরা। আর এই ওয়ানডে সিরিজে একটি দুটি ম্যাচ খেলে ফেলতে পারেন ভারতীয় জাতীয় দলের কয়েকজন তারকা খেলোয়াড়।
২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার ভারত সফর শুরু হচ্ছে। এই সফরে প্রথমে তিনটি টি-টোয়েন্টি ও পরে পাঁচটি ওয়ানডে খেলা হবে। কিন্তু এই সিরিজের আগে বেশ কিছুদিন খেলার মধ্যে থাকা হচ্ছে না বিরাট কোহলিদের। মহেন্দ্র সিং ধোনি তো আরো বেশিদিন খেলার মধ্যে নেই। ভারতীয় সংবাদ মাধ্যমের খবর, বাংলাদেশ ‘এ’ দলের সফরের সময় বেঙ্গালুরুতেই সংক্ষিপ্ত একটি ফিটনেস ও কন্ডিশনিং ক্যাম্প করবে ভারত। আর বেঙ্গালুরুতেই বাংলাদেশ ও ভারতের ‘এ’ দলের ওয়ানডে ম্যাচ তিনটি হবে ১৬, ১৮ ও ২০ সেপ্টেম্বর।
কয়েকজন খেলোয়াড়ের এই সিরিজে খেলা ম্যাচ প্র্যাকটিসের সুবিধা দিতে পারে। সীমিত ওভারের ক্রিকেটের প্রস্তুতির জন্য মাঠে নেমে পড়তে পারেন সুরেশ রাইনা, আম্বাতি রাউডু এমনকি বিরাট কোহলিও। সীমিত ওভারের অধিনায়ক এমএস ধোনিও ক্রিকেটের বাইরে অনেক দিন। তার জন্যও এটা হতে পারে ম্যাচ প্র্যাকটিসের মঞ্চ।
বাংলাদেশ ‘এ’ এই সফরে ২২ সেপ্টেম্বর থেকে রঞ্জি চ্যাম্পিয়ন কর্নাটকের সাথেও মাইসুরে একটি তিনদিনের ম্যাচ খেলবে। ভারতীয় ‘এ’ দলের সাথে ২৭ সেপ্টেম্বর শুরু তিনদিনের ম্যাচ দিয়ে সফর শেষ করবে বাংলাদেশ ‘এ’ দল।

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন