জেনে নিন দ্রুত ওজন কমানোর সহজ উপায় !!

দ্রুত ওজন কমাতে চান? তাহলে অন্য কোন উপায় নয়, একেবারে সহজ ও ঘরোয়া উপায় নিয়েই আজ আমাদের আয়োজন। অনেকেই অনেকে কিছু ট্রাই করেছেন কিন্তু সফল হননি। আবার অনেক নিয়ম আছে যেগুলো পালন করা কঠিন হয়ে যায়। তাই সহজ সমাধান সবার জন্যই কাজে লাগবে।

প্রতিদিন সকালে এক গ্লাস উষ্ণ লেবু পানি আপনার ওজন কমাতে পারে । লেবুর রস আমাদের লালা ও পাচকরস নিঃসরণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করে যা আমাদের হজম প্রক্রিয়ার জন্য খুবই উপকারী। এছাড়া প্রতিদিন এক গ্লাস উষ্ম লেবু পানি পান করলে পাবেন আরও অনেক উপকার যা থাকছে এই লেখার শেষের দিকে।
প্রথমে জানাচ্ছি কিভাবে প্রস্তুত করবেন এই সহজ কিছু উপকারী পানীয়টি !!

জীবাণুমুক্ত খাবার পানি ভালভাবে ফুটিয়ে নিন। একটি লেবুর অর্ধেকটা রস পানিতে মিশিয়ে নিন। প্রতিদিন সকাল ঘুম থেকে জেগে এই পানীয়টি পান করুন। এর ১০-১৫ মিনিট পর সকালের নাস্তা। ঠাণ্ডা বা বরফ মিশ্রিত পানিতে লেবুর রস মিশিয়ে পান করলে ফল পাবেন না, কারণ তা হজম হতে অনেক বেশি সময় লাগে। প্রতিবার নতুন করে পানীয়টি তৈরি করুন। লেবুর রস মিশ্রিত পানি অনেকদিন ধরে সংরক্ষণ করে রাখবেন না।
প্রতিদিন সকালে লেবুর রস মিশ্রিত হালকা গরম পানি পান করলে আরও যেসব উপকার পাবেন !!

১. আমাদের হজম প্রক্রিয়াকে ত্বরান্বিত করে
২. শরীর থেকে অপ্রয়োজনীয় ও বিষাক্ত পদার্থ বের করে দেয়
৩. লেবুর রসে থাকা ভিটামিন ‘সি’ সর্দি-কাশি থেকে মুক্ত রাখে
৪. এতে থাকা পটাশিয়াম আমাদের মস্তিষ্ক ও স্নায়ুতন্ত্রের কার্যকলাপকে উদ্দীপ্ত করে
৫. ভিটামিন ‘সি’ ও অন্যান্য এন্টিঅক্সিডেন্ড চেহারার বলিরেখা দূর করে একে উজ্জ্বল করে তোলে
৬. আমাদের সারাদিনের জন্য শক্তি যোগায়, মন ভাল রাখে ও সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করে
৭. এতে থাকা অ্যাসকরবিক এসিড যে কোন ক্ষত দ্রুত সারিয়ে তোলে
৮. মুখের দুর্গন্ধ দূর করে ।

তবে এসব উপকার বিশেষ করে ওজন কমাতে চাইলে লেবুর রস মিশ্রিত গরম পানি আপনাকে প্রতিদিন নিয়মিত পান করতে হবে। ২-৩ মাস ধরে লেবুর রস মিশ্রিত পানি পান করলে আপনার ওজন ধীরে ধীরে কমতে থাকবে।

দয়া করে এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করে আপনি আমাদের তথা সারা বিশ্বের বাংলা ভাষাভাষীদের সেবা বা সাহায্য করুন এবং নতুন আপডেটের জন্য বাংলা ম্যাগাজিন - সম্পূর্ণা ২৪ এর সাথে একটিভ থাকুন। ধন্যবাদ