বিকেলে চা’র সাথে মুচমুচে চিপস

স্বাগতম আজকের সম্পূর্ণা ২৪ এর টিপস সেকশনে। এই সেকশনে দৈনন্দিন কাজ সহজ করে দেয় এমন অনেক টিপস সেয়ার করা হয়ে থাকে। আজও তেমন একটি টিপস নিয়ে হাজির হয়েছি। আসা করি ভালো লাগবে আপনাদের ।

বিকালের নাস্তায় চা’র সাথে কিছু না হলে কি চলে? চায়ের সঙ্গে একটু ভাজাভুজি বা মুখরোচক কিছু থাকলে তবেই না বিকালটা জমে। তাই তো আজ শেখাতে চলেছি এমন একটি রেসিপি, যা যে কোনও আড্ডাকে জমিয়ে দিতে পারে। বাজারের প্যাকেট বন্দি চিপস না কিনে বাড়িতেই বানিয়ে ফেলুন মুচমুচে এক ঝুড়ি চিপস। খেতে তো ভালো লাগবেই, সেই সঙ্গে শরীর খারাপও হবে না। উপরন্ত এক কাপ চা বা কফির সঙ্গে পরিবারিক সময়টাও মন্দ যাবে না। তাহলে চলুন দেখে নেয়া যাক-

উপকরণ:

১. আলু- ৪ টে (খোসা ছাড়ান)
২. পরিমাণ মতো তেল ভাজার জন্য়
৩. পরিমাণ মতো লবণ

বানানোর পদ্ধতি:

১. একটা স্লাইজার দিয়ে আলুগুলি স্লাইস করে নিন। নিজের পছন্দসই যে কোনও ডিজাইন বানাতে পারেন আলুর গায়ে। তাতে স্বাদের সঙ্গে সঙ্গে দেখতেও সুন্দর হবে চিপসগুলি।

২. গ্লাস ওভেন জ্বালিয়ে একটা কাড়াই চাপান। তাতে পরিমাণ মতো তেল দিয়ে গরম করুন। যখন দেখবেন তেলটা ভালো করে গরম হয়ে গেছে, তখন ধীরে ধীরে আলুর স্লাইসগুলি তেলে ছাড়তে থাকুন।

৩. যতক্ষণ না আলুর টুকরোগুলি সোনালি রঙের হয়ে যাচ্ছে, ততক্ষণ সেগুলিকে ভাজতে থাকুন।

৪. যখন দেখবেন আলুর টুকরোগুলি ভালো করে ভাজা হয়ে গেছে, তখন সেগুলি একটা প্লেটে তুলে নিয়ে একটা টাওয়াল দিয়ে ভালো করে টিপসগুলো মুছে নিন। এমনটা করলে অতিরক্ত তেলটা ঝড়ে যাবে।

৫. এবার পরিমাণ মতো লবণ চিপসগুলির উপর ছড়িয়ে ভালো করে মাখিয়ে নিন। একবার ঠান্ডা হয়ে গেলে দেখবেন চিপসগুলো আরও মুচমুচে হয়ে গেছে।

মুচমুচে আলুর চিপস এবার তৈরি পরিবেশনের জন্য়। প্রসঙ্গত, আলুর স্লাইসগুলো ভাজার সময় একটা জিনিস খেয়াল রাখবেন যাতে সেগুলি একে অপরের সঙ্গে জড়িয়ে না যায়।

দয়া করে এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করে আপনি আমাদের তথা সারা বিশ্বের বাংলা ভাষাভাষীদের সেবা বা সাহায্য করুন এবং নতুন আপডেটের জন্য বাংলা ম্যাগাজিন - সম্পূর্ণা ২৪ এর সাথে একটিভ থাকুন। ধন্যবাদ