ভিন্ন স্বাদের চিকেন ক্রিম পাটিসাপটা রেসিপি !!

নিজেদের খাওয়া আর অতিথি আপ্যায়নে পাটিসাপটার জুড়ি নেই। তবে এবার পাটিসাপটার স্বাদে থাকছে ভিন্নতা। বাঙালির পিঠা পায়েসে রয়েছে দারুণ খ্যাতি।

ছোট বড় সব উৎসবে থাকা চাই মজার স্বাদের পিঠা পুলি। সুস্বাদু পুরে ভরা পাটিসাপটা তার মধ্যে অন্যতম। নিজেদের খাওয়া আর অতিথি আপ্যায়নে পাটিসাপটার জুড়ি নেই। তাই আসুন মজার পাটিসাপটাকে আরও বেশি মজার করতে শিখে নেয়া যাক সহজ রেসিপি। এবার পাটিসাপটার স্বাদে থাকছে ভিন্নতা।

উপকরণ
পাটিসাপটার রুটি তৈরি

চাউলের গুড়ো: ২৫০ গ্রাম
ময়দা: ২৫০ গ্রাম
ডিম: ২ টি
চিনি: দেড় কাপ
বেকিং পাউডার : ১/২ চা চামচ
লবন: পরিমান মত
পানি: পরিমান মত
চিকেন ক্রিম সবজি তৈরি

কিমা (মুরগির): ১ কাপ
বাধা কপি কুচি: ১ কাপ
গাজর কুচি: আধা কাপ
কাচা মরিচ কুচি:২ টি
পেয়াজ কুচি: ২ টেবিল চামচ
রসুন ও আদা বাটা: ১/২ চা চামচ
পেয়াজ বাটা: ১ টেবিল চামচ
চিনি: ১/২ চা চামচ
ক্রিম: ৪ টেবিল চামচ
গোলমরিচের গুড়ো: ১/২ চা চামচ
সয়া সস: ১ টেবিল চামচ
লবন: পরিমান মত
তেল: ৩ টেবিল চামচ

প্রণালী

প্রথমে একটি পাত্রে দুই কাপ পানির মধ্যে ধীরে ধীরে ময়দা ও লবণ দিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণের মধ্যে চিনি, বেকিং পাউডার লবন ও ডিম দিয়ে আবার ভালো করে মিশিয়ে নিন। তারপর গুলানো খামি গুলো ২০ মিনিট রেখে দিন।
এরপর আর একটি পাত্রে পরিমানমত তেল দিন। তারপর তাতে পেয়াজ কুচি দিয়ে দিন। পেয়াজ গুলো সামান্য বাদামি হলে তাতে একে একে পেয়াজ বাটা, রসুন বাটা, আদা বাটা, গোলমরিচের গুড়ো ও লবন দিয়ে কিছুক্ষণ নাড়ুন। এবার তাতে কাটা সবজি, কিমা, সয়া সস, কাচা মরিচ কুচি, ক্রিম ও চিনি দিয়ে ভাল করে নাড়তে থাকুন। ১৫ মিনিট পর নামিয়ে ফেলুন।

সবজি গুলো নামানোর পরে আর একটি ফ্রাইপ্যানে সামান্য তেল লাগিয়ে বড় গোল চামচ দিয়ে এক থেকে দেড় চামচ গোলা ঢেলে প্যানে ঘুরিয়ে বড় রুটির মতো করে গোল করতে হবে। চারপাশে বাদামী হয়ে একটু উঠে আসলে উল্টিয়ে দিয়ে হবে। রুটি হয়ে আসলে নামিয়ে এতে অল্প চিকেন ফিলিং দিয়ে পাটিসাপটার মত রোল করে বানিয়ে নিন।ব্যাস হয়ে গেল ভিন্ন সাধের মজাদার চিকেন ক্রিম পাটিসাপটা।

দয়া করে এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করে আপনি আমাদের তথা সারা বিশ্বের বাংলা ভাষাভাষীদের সেবা বা সাহায্য করুন এবং নতুন আপডেটের জন্য বাংলা ম্যাগাজিন - সম্পূর্ণা ২৪ এর সাথে একটিভ থাকুন। ধন্যবাদ