ওজন ঝরাতে কফিতে দিন নারকেল তেল

মেদ বাড়াতে কি-ই না করা হয়। সকালে উঠে শরীর চর্চা থেকে শুরু করে খাবারেও রয়েছে কিছু নিষেধাজ্ঞা। তারওপর আবার কিছু খাবার প্রতিদিনের ডায়েটের রাখতেই হয়। যেমন লেবুর রস, রসুন, আদা, কফি ইত্যাদি।

এসবের মধ্যে মেদ ঝরাতে সকালে উঠে ব্ল্যাক কফির উপকারিতা রয়েছে একটু বেশি। এই কফির মধ্যেই নারকেল তেল মেশালে ফল পাবেন আরো দ্রুত! শুনতে অদ্ভুত লাগলেও সত্যি। ডায়েটিশিয়ানদের মতে, প্রতিদিনের কফিতে নারকেল তেল মেশালে মেদ ঝরবে পাঁচ গুণ তাড়াতাড়ি।

ব্লেন্ডার কাপে কফি ঢালুন। এর মধ্যে এক বা দুই টেবিল চামচ নারকেল তেল মেশান। ভালো করে ব্লেন্ড করলে দেখবেন ক্রিমি কফি তৈরি হয়ে যাবে। এর সঙ্গে চিনি বা মধু মেশাতে পারেন।

অন্য তেলের ফ্যাটি এসিডের চেয়ে নারকেল তেলের ফ্যাটি এসিডের প্রকৃতি একটু আলাদা। অন্যান্য তেলে যেখানে থাকে লং চেন ফ্যাটি এসিড, নারকেল তেলে থাকে মিডিয়াম চেন ফ্যাটি এসিড।

প্রতিদিনের কফিতে এক-দুই টেবিল চামচ ফ্যাটি এসিড মেদ ঝরিয়ে এনার্জি বাড়াতে সাহায্য করে। মিডিয়াম চেন ট্রাইগ্লিসারাইড এনার্জি বাড়িয়ে শরীরের হজম ক্ষমতা বাড়াতে সাহায্য করে।

গবেষণায় দেখা গেছে, টানা ১২ সপ্তাহ ধরে সকালে এই কফি পান করলে রক্তে ভালো কোলেস্টেরলের পরিমাণ বাড়ে। ভুঁড়ি কমে। শুধু ওজন কমাতে নয়, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও দারুণ উপকারী এই কফি। ইনফ্লুয়েঞ্জা ভাইরাস, সোয়াইন ফ্লু, সর্দি, জেনিটাল হারপিস রুখতেও সাহায্য করে এই কফি।

দয়া করে এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করে আপনি আমাদের তথা সারা বিশ্বের বাংলা ভাষাভাষীদের সেবা বা সাহায্য করুন এবং নতুন আপডেটের জন্য বাংলা ম্যাগাজিন - সম্পূর্ণা ২৪ এর সাথে একটিভ থাকুন। ধন্যবাদ