কি করলে স্তন ছোট হয়? বড় স্তন ছোট করার উপায়।

নারীর প্রকৃত সুন্দর্য ফুটে উঠে স্তনের দ্বারা। অনেক মেয়েরা স্তন ছোট করার জন্য নানা রকম পন্থা অবলম্বণ করেছে এবং এখনও পর্যন্ত করছে। কেউ ভালো ফলাফল পেয়েছেন আবার কেউ ফলাফল পায় নাই। অধিকাংশ মেয়েরা স্তন ছোট করার জন্য বাজারের সস্তা মেডিসিন ব্যবহার করেছেন যা স্বাস্থ্যর জন্য অত্যান্ত ক্ষতিকর। কিন্তু স্তন ছোট ও সুন্দর করার জন্য কোন মেডিসিনের সাহায্য নেয়া লাগে না। বেশ কিছু নিয়ম মেনে চললে আপনার স্তন ছোট ও সুন্দর করা সম্ভব। চলুন বিস্তারিত জেনে আসি।

মেয়েদের জন্য বেশ কিছু ব্যায়াম আছে যে গুলো মেনে চললে বড় ও ঝুলে যাওয়া স্তন সুগঠিত করা সম্ভব। ব্যায়ামের মধ্যে উল্লেখ্য বেঞ্চ আপ, পুশ আপ (বুক ডাউন), দড়ি লাফানো সহ বিভিন্ন ব্যায়াম। এই ব্যায়াম গুলো করলে বুকে ও হাতের পেশিতে প্রচুর পরিমানে রক্তচাপ বাড়ে ফলে স্তন সুগঠিত হয়।

আমলকি স্তন ছোট ও সুন্দর করতে অনেক সাহায্য করে। কাঁচা আমলকি পানিতে সিদ্ধ করে নিয়ে পানি ঠান্ডা হলে আমলকি চটকিয়ে নিতে হবে। গোসলের ১ ঘন্টা পূর্বে ভালো করে আমলকি সিদ্ধ পানি স্তনে ম্যাসেজ করতে হবে। কিছুক্ষন পরে স্তনের ত্বক টানটান ভাব আসবে। নিয়মিত ব্যবহার করলে বড় স্তন ও ঝুলে যাওয়া স্তন সুন্দর হয়ে উঠবে।

স্তন অতিরিক্ত ঝুলে গেলে যে কোন মেয়ে অসুন্দর লাগে দেখতে। তাই প্রতিদিন রাতে দুই হাতের তালুতে মধু নিয়ে ভালো করে ঘষে নিন এরপরে স্তনের নিচের দিক থেকে উপরের দিকে ম্যাসেজ করুন একটানা ১৫ থেকে ২০ মিনিট পর্যন্ত। ১ সপ্তাহের মধ্যে অগঠিত স্তন সুন্দর ভাবে গঠিত হবে এবং স্তন তরুত্ব ফিরে পাবে।

কি করলে স্তন ছোট হয়? বড় স্তন ছোট করার উপায়।

 স্তন ছোট করার জন্য সকল প্রকার ক্রিম, অয়েন্টমেন্ট ও মেডিসিন থেকে বিরত থাকতে হবে। ভ্যাসলিন বা গ্লিসারিন স্তনের আকৃতি গোল করতে সাহায্য করে। তাই প্রতিদিন নিয়ম করে স্তনে ভ্যাসলিন বা গ্লিসারিন ব্যবহার করতে হবে এবং পাশাপাশি মাঝে মাঝে ডিমের সাদা অংশ দুই স্তনে গোসলের পূর্বে মাখতে হবে। এতে স্তনের টিস্যু কোষ গুলো স্বাভাবিক কাজ করতে সক্ষম ও সতেজ থাকে।

আপনার স্তনের সাইজ যদি ৩২ থেকে ৩৪ থাকে তবে স্তন ছোট করার কোন প্রয়োজন নেই। যদি ৩৪ সাইজ এর বেশি হয়ে থাকে তাহলে অবশ্যই কাপ সাইজের ব্রা পরিধান করুন। কাপ সাইজের ব্রা আপনার স্তনকে সমান্তরাল ভাবে রাখবে। তবে অবশ্যই মনে রাখবেন রাতের সময় ব্রা পরিধান করা থেকে বিরত থাকবেন। নরমাল সুতি ব্রা রাতে পরতে পারেন কিন্তু প্রতিদিন পরলে আপনার স্তনে চাপ পরতে পারে। এতে স্তনের কোষের ক্ষতি হতে পারে। তাই সর্বদা সচেতনার সাথে ব্রা পরিধান করুন।

বড় স্তন কিভাবে ছোট করবেন

নারীর প্রকৃত সুন্দর্য ফুটাতে সঠিক মাপের সুডৌল স্তনের জুড়ি নেই। বড় ব্রেস্ট মেয়েদের যৌন আকর্ষনীয় করে তোলে৷ আজকাল বেশিরভাগ নারী স্তনের গুরুত্ব বোঝে। সাধারণত ৩৪/৩৬ মেয়েদের স্ট্যান্ডার্ড ব্রেস্ট সাইজ।যদি ব্রেস্টের মাপ ৩৮ ও হয়, তাতেও সমস্যা নেই। যদি আপনি স্ট্যান্ডার্ড ব্রেস্টের মাপ এর চেয়ে ছোট করতে চান, তবে তা দেখতে বেমানান লাগবে। আজ বাঙ্গালী  রমণী আপনাদের জন্য এনেছে প্রাকৃতিকভাবে মেয়েদের স্তন বা ব্রেস্ট ছোট করার উপায়। যাদের স্তন অস্বাভাবিক বড় এই উপায়গুলো শুধুমাত্র তাদের জন্য। এর আগে আপনারা দেখেছেন প্রাকৃতিকভাবে মেয়েদের স্তন বড় করার সহজ উপায়। জেনে নিন উপায় গুলো।

কি করলে স্তন ছোট হয়? বড় স্তন ছোট করার উপায়।

প্রাকৃতিকভাবে মেয়েদের স্তন বা ব্রেস্ট ছোট করার উপায় নিম্নরূপঃ

এ পদ্বতিটি শুধুমাত্র তাদের জন্য যাদের ব্রেস্ট খুবই বড় অথবা অস্বাভাবিক। তাই নিম্নে প্রাকৃতিকভাবে ব্রেস্ট ছোট করার কয়েকটি উপায় আলোচনা করা হলোঃ

অস্বাস্থ্যকর খাবার বর্জন

অস্বাস্থ্যকর খাবার, বিশেষ করে ফাস্টফুড খাবার বর্জন করতে হবে। এছাড়া চিনিজাতীয় খাবারও বর্জন করতে হবে। বিভিন্ন সফট ড্রিংক্স, জুস, আইসক্রিম, চিপস, তেলে ভাজা খাবার একদম খাবেন না।

ওজন নিয়ন্ত্রণ

মেয়েদের ব্রেস্ট টিস্যুর ৯০% হলো ফ্যাট। তাই শরীরের…অতিরিক্ত ফ্যাট কমিয়ে প্রাকৃতিকভাবে ব্রেস্ট ছোট করা যায়। তবে শরীরের অতিরিক্ত ফ্যাট কমানোর জন্য শুধুমাত্র ব্রেস্টকেই টার্গেট করা যাবে না। তাই ব্রেস্ট ছোট করার ক্ষেত্রে আপনাকে পুরো শরীরের প্রতি নজর দিতে হবে, যা আপনার ব্রেস্ট ছোট করতে সাহায্য করবে। তাই ফিগার ম্যানটেইন করুন।

পুষ্টি

স্বাস্থ্যকর খাবার, বিশেষ করে শাক-সবজী বেশী করে খাবেন। দুই ঘন্টা পর পর লো ক্যালোরীর খাবার খান। এতে আপনার শরীরের অতিরিক্ত ক্যালোরী ঝরে যাবে এবং আপনার শরীরের ওজনও কমে যাবে। এক্ষেত্রে “Kellogg’s Special K” ট্রাই করে দেখতে পারেন। তবে সফট ড্রিংক্স এবং জুস খাওয়া থেকে বিরত থাকুন, কারণ এতে থাকা অতিরিক্ত চিনি আপনার ব্রেস্ট কমানোর বদলে বৃদ্বি করতে সাহায্য করবে।

ব্যায়াম

শরীরের অতিরিক্ত ফ্যাট কমানোর জন্য ব্যায়ামের বিকল্প নেই। নিয়মিত ব্যায়াম করলে এবং নিয়মিত ডায়েট করলে আপনার শরীরের অতিরিক্ত ফ্যাট কমে যাবে। ব্যায়াম করলে আপনার শরীরের পেশীগুলো নতুন করে সুসংগঠিত হবে, ফলে আপনার ব্রেস্ট ছোট হবে। তবে এধরণের ব্যায়াম পরিমিত করবেন।

ডায়েট

ব্রেস্ট ছোট করার ক্ষেত্রে ডায়েট করা খুবই গুরুত্বপূর্ণ। এটা অবহেলা করা উচিত নয়। ডায়েট করতে হলে বিভিন্ন ফল, শাক-সবজী, রুটি খেতে পারেন। তবে বাটার, আইসক্রিম, চিপস, বার্গার এবং বিভিন্ন তেলে ভাজা খাবার বর্জন করতে হবে।

জামা-কাপড় এবং জুয়েলারীর মাধ্যমে ব্রেস্ট ছোট দেখানো

জামা-কাপড়ের ক্ষেত্রে অবশ্যই লম্বা এবং ঢিলেঢালা জামা পরতে পারেন। এছাড়া গাঢ় রংয়ের জামা পরতে পারেন। এতে ব্রেস্টের প্রকৃত মাপ বোঝা যায় না। ব্রেস্টের অধিকাংশ দেখা যায় এমন জামা পরবেন না। এছাড়া বড় গলার ডিজাইন করা এবং শর্ট জামাও পরবেন না। শর্ট জামা পরলে ব্রেস্ট বড় দেখায়। আর জুয়েলারীর ক্ষেত্রে এমন কোন জুয়েলারী পরবেন না যা ব্রেস্টের মাঝখানে এসে ঝুলে থাকে। চাইলে গলায় থাকবে এমন ছোটখাট কোন জুয়েলারী পরুন।

জামা-কাপড় এবং জুয়েলারীর মাধ্যমে ব্রেস্ট ছোট দেখানো

অন্যান্য ব্রা এর মাধ্যমে ব্রেস্ট ছোট দেখানো

মিনিমাইজিং ব্রা ছাড়াও অন্যান্য ব্রা এর মাধ্যমেও বড় ব্রেস্টকে ছোট দেখানো যায়। সেক্ষেত্রে পাতলা ধরণের দুটি ব্রা একত্রে পরিধান করুন। এক্ষেত্রে কাপড় বা পাতলা ফোম জাতীয় সঠিক কাপ সাইজের ব্রা পরতে পারেন। এতে আপনার ব্রেস্ট টানটান থাকবে এবং আপনার ব্রেস্ট ছোট দেখাবে। এছাড়া স্পোর্টস ব্রা পরতে পারেন। এতেও ব্রেস্ট ছোট দেখাবে। ভুলেও টাইট ব্রা অথবা ব্লাউজ পরবেন না।

মিনিমাইজিং ব্রা ব্যবহার

যাদের ব্রেস্ট বড়, তারা মিনিমাইজিং ব্রা ব্যবহার করতে পারেন। এর বিভিন্ন ডিজাইন রয়েছে। আপনার ব্রেস্টের মাপ অনুযায়ী ব্রা কিনুন। এ ধরণের ব্রা পরলে আপনার ব্রেস্টকে অন্তত ২ সাইজ কম দেখাবে এছাড়া মিনিমাইজিং ব্রা পরতে আরামদায়ক এবং ব্রেস্টের সাইজ কম দেখানোর অন্যতম উপায়।

জেনে নিন ঘরোয়া পদ্ধতিতে ছোট ব্রেস্ট বড় করার উপায় !!

অনেকে আছেন স্তন বড় ও সুন্দর করার নিয়ম খুজছেন বা অনেক পন্থা ইতিমধ্যেই অবলম্বন করছেন। কেউ হয়ত ভালো ফলাফল পেয়েছেন কেউ আবার পান নাই। বিস্তারিত পড়তে ছবিতে ক্লিক করুন

ছোট স্তন ওষুধ ছাড়াই ঘরোয়া পদ্ধতিতে খুব সহজে ছোট ব্রেস্ট বড় করার উপায়।

পরিশেষে, স্তন ঝুলে যাওয়ার অনেক গুলো কারন আছে তাই সর্বপ্রথম সেই কারন গুলো চিহ্নিত করুন এবং তা পরিহার করুন। উপরোক্ত নিয়ম গুলো নিয়মিত মেনে চললে অবশ্যই ঝুলে যাওয়া ও বড় স্তনের আকার ও সাইজ পরিবর্তন হতে সক্ষম। বড় স্তন ছোট করার উপায়, কি করলে স্তন ছোট হয়, ব্রেষ্ট ঝুলে গেলে করনীয়, ব্রেস্ট ছোট করার উপায়, কি করলে ব্রেষ্ট ছোট হয়, কি করলে স্তন সুন্দর হয়, ব্রেষ্ট গোল করার উপায়, ব্রেস্ট শক্ত করার উপায়, কি কারনে ব্রেস্ট ঝুলে যায়, দুধ ছোট করার নিয়ম, স্তন ছোট করার উপায়।


দয়া করে এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করে আপনি আমাদের তথা সারা বিশ্বের বাংলা ভাষাভাষীদের সেবা বা সাহায্য করুন এবং নতুন আপডেটের জন্য বাংলা ম্যাগাজিন - সম্পূর্ণা ২৪ এর সাথে একটিভ থাকুন। ধন্যবাদ